পুলিশের অতিরিক্ত বল প্রয়োগে জবাবদিহি - ফেসবুক সাংবাদিক (Facebook Sangbadik)

শিরোনাম

Home Top Ad

Post Top Ad

শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩

পুলিশের অতিরিক্ত বল প্রয়োগে জবাবদিহি



পুলিশের অতিরিক্ত বল প্রয়োগে জবাবদিহি 

জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনের মুখপাত্র জেরেমি লরেন্স জানিয়েছেন, অবাধ ও স্বচ্ছ নির্বাচন আয়োজনে শান্তিপূর্ণ ও নিরাপদ পরিবেশ তৈরিতে পুলিশের অতিরিক্ত বল প্রয়োগে জবাবদিহির আওতায় আনা হবে। এছাড়া সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়েছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশন । 


জেরেমি লরেন্স জেনেভায় জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার দপ্তরের (ওএইচসিএইচআর) এক প্রেস নোটে এ আহ্বান জানান ।  


নোটে বলা হয়েছে, বিরোধীদের সমাবেশে বেশ কয়েকটি সহিংস ঘটনার ঘটনা ঘটেছে, যেখানে পুলিশ রাবার বুলেট, কাঁদানে গ্যাসের শেল ও জলকামান ব্যবহার করেছে। পাশাপাশি সাদা পোশাকের ব্যক্তিদের হাতুড়ি, লাঠি, ব্যাট ও লোহার রডসহ নানা ধরনের বস্তু ব্যবহার করতে দেখা গেছে।


জ্যেষ্ঠ বিরোধী নেতাদেরও প্রকাশ্যে পেটানো হয়েছে। এমনকি তাদের বাড়িতেও অভিযান চালানো হয়। বিরোধী দলের শত শত নেতাকর্মী ও সমর্থকদের গ্রেপ্তার করা হয়েছে।

 

কর্তৃপক্ষকে অবশ্যই মানবাধিকারের আইন মেনে চলতে হবে। জনগণের শান্তিপূর্ণ সমাবেশ ও মতপ্রকাশের স্বাধীনতার অধিকার দিতে হবে। তৃতীয় কোনো পক্ষ জনগণের সেই অধিকারকে দমন করতে চাইলে, তাদের অধিকার রক্ষায় নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।


ব্রিফিংয়ে বলা হয়, কেবল জরুরি প্রয়োজনে নিয়ন্ত্রিতভাবে বল প্রয়োগ করা যেতে পারে। যদি করতেই হয়, বৈধতা এবং যৌক্তিক কারণে  করতে হবে। অতিরিক্ত বল প্রয়োগের বিষয়টি অবশ্যই দ্রুত তদন্ত করতে হবে এবং দায়ীদের অবশ্যই জবাবদিহির আওতায় আনতে হবে।



#news #covid #india #instagram #love #follow #media #like #breakingnews #trending #viral #music #instagood #politics #coronavirus #noticias #fashion #usa #memes #tv #football #new #bhfyp #sports #business #newsupdate #entertainment #info #currentaffairs #newspaper#sport #berita #photography #indonesia #art #corona #repost #update #instadaily #world #style #youtube #s #life #o #moda #photooftheday #latestnews #trump #dailynews #upsc #hiphop #technology #italia #notizie #video #meme #updates #likeforlikes #lifestyle#politics #trump #news #india #conservative #republican #usa #bjp #memes #election #america #maga #congress #covid #politicalmemes #donaldtrump #vote #democrat #liberal #freedom #democrats #government #biden #love #political #narendramodi #meme #rahulgandhi #instagram #bhfyp#sheikhhasinanews#bdpolitics#fbsangbadik

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad