ইন্ডিয়ার ডেপুটি গভর্নরের বৈঠক - ফেসবুক সাংবাদিক (Facebook Sangbadik)

শিরোনাম

Home Top Ad

Post Top Ad

শনিবার, ১৯ আগস্ট, ২০২৩

ইন্ডিয়ার ডেপুটি গভর্নরের বৈঠক


 

ইন্ডিয়ার ডেপুটি গভর্নরের বৈঠক

 রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার ডেপুটি গভর্নর টি রবি শঙ্করের সঙ্গে মুম্বাইয়ের রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার প্রধান কার্যালয়ে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইসিটি বিভাগের সঙ্গে অংশীদারত্বের ভিত্তিতে জয়েন্ট ইনোভেশন হাবে সহযোগিতা করতে সমঝোতা স্মারকে এবং আইসিটি প্রতিমন্ত্রী ডেপুটি গভর্নরকে ইন্টারঅপারেশন লেনদেন সিস্টেম ব্যবহার করার উদ্যোগটি পরীক্ষার বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া তারা টাকা-রূপি বিনিময় শুরুর পর ভোক্তা পর্যায়ে ক্রসবর্ডার লেনদেন সুবিধা চালুর বিষয়ে আলাপ-আলোচনা করেন।  


কোল পাওয়ার জেনারেশনে চাকরি


প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আমরা ১০টি গবেষণা ও উদ্ভাবনকেন্দ্র স্থাপন করছি।   এ বিষয়ে একটি কার্যকরী সমঝোতা স্মারক (এমওইউ) আমাদের মধ্যে সেতু তৈরি করতে পার।

এ সময় আইসিটি প্রতিমন্ত্রী ভারতের ডিজিটাল জাতীয় আইডি আধার এবং ডিজিটাল ব্যক্তিগত ও পেশাদার রেকর্ডগুলো সংরক্ষণ এবং পরিবেশের জন্য ডিজি লকার কীভাবে কাজ করে, সেসব বিষয়ে অবগত হন।   বাংলাদেশের জন্য একটি সার্বভৌম রিয়েল-টাইম পেমেন্ট তৈরিতে সহায়তার বিষয়ে আলোচনা করেন।  

এ সময়‌ রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার এক্সিকিউটিভ ডিরেক্টর বিবেক দীপ এবং চিফ জেনারেল ম্যানেজার শৈলেন্দ্র ত্রিবেদী এনআইপিএলের ডেপুটি চিফ অনুভব শর্মা, বিজনেস ডেভেলপমেন্টের ইনচার্জ কিষাণ শ্রীনিবাস এবং অ্যাসোসিয়েট বিজনেস ডেভেলপমেন্ট মিসেস অনুশ্রী মহাজন অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad